৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, শুক্রবার ২৪ মার্চ ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ
শিরোনাম

ওয়েলিংটনেই অভিষেক হচ্ছে তাসকিন-শুভাশীষের!

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৩৭ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৫ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭


ওয়েলিংটনেই অভিষেক হচ্ছে তাসকিন-শুভাশীষের! - খেলা

ঢাকা: কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়, দায়ে পড়েই হয়তো কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টকে।

কারণ, অনেকদিন হলো সাদা পোশাকের ক্রিকেটকে অনানুষ্ঠানিকভাবে বিদায় বলেছেন মাশরাফি বিন মর্তুজা, মাঠের বাইরের বিভিন্ন অনাহুত ঘটনায় ঝরে পড়তে হয়েছে শাহাদাত হোসেনকে; আর ইনজুরি কেড়ে নিয়েছে মোহাম্মদ শহীদ ও মুস্তাফিজুর রহমানকে। এই অবস্থায় ভাঙাচোরা পেস ব্যাটারিকে ‘রিচার্জড’ করতে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দুই পেসারের অভিষেক ঘটাতে পারে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে সিরিজের প্রথম টেস্টেই দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে পথচলা শুরু করবেন তাসকিন আহমেদ ও শুভাশীষ রায়।

এবারের নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডেতে নেলসনে ওয়ানডে ক্যাপ পেয়েছিলেন শুভাশীষ- সেই তিনি রঙিন পোশাকে অভিষেকেই নজর কেড়েছেন। অন্যদিকে ২০১৪ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিকভাবে খেলে চলেছেন ২১ বছর বয়সী তাসকিন আহমেদ। সিরিজের প্রথম টেস্টে এই দুজনের অভিষেক হওয়ার সম্ভবনা প্রবল। তবে তৃতীয় পেসার হিসেবে কার ভাগ্যের শিঁকে ছিড়তে পারে তা এখনো পরিষ্কার নয়। এক্ষেত্রে অভিজ্ঞ রুবেল হোসেনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন কামরুল ইসলাম রাব্বি। দলীয় সূত্রে জানা গেছে রুবেলকে দিয়ে টেস্টে বেশিক্ষণ বল করানো সম্ভব নয় বলে মনে করেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু বাগেরহাটের ডানহাতি পেসার না খেললে পেস বোলিং লাইনটা একেবারে অভিজ্ঞতাশূন্য হয়ে পড়বে বিধায় তাকেই রাখা হতে পারে।

অন্যদিকে উইকেটে ঘাসের উপস্থিতির পরিমাণ থাকার ওপর নির্ভর করবে সৌম্য সরকার না মেহেদি হাসান মিরাজকে খেলা হবে। সবুজ টপ থেকে যদি আরেকটু ঘাস কেটে ফেলা হয় তাহলে সাকিব আল হাসানের সঙ্গী হতে পারেন মিরাজ। প্রসঙ্গত, ২৮ বছর বয়সী শুভাশীষ এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে খেলেছেন। এছাড়া ৫১টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৪৮টি লিস্ট এ ম্যাচ খেলারও অভিজ্ঞতা রয়েছে তার।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য