৮ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭, ৪:০৪ পূর্বাহ্ণ
শিরোনাম

লাখ টাকা ছাড়ে বাণিজ্যমেলায় টাটা ন্যানো টুইস্ট

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৫ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭


লাখ টাকা ছাড়ে বাণিজ্যমেলায় টাটা ন্যানো টুইস্ট - বাণিজ্যমেলা ২০১৭

ঢাকা: বাণিজ্যমেলায় লাখ টাকা ছাড়ের বিশেষ অফারে পাওয়া যাচ্ছে বিশ্বের সবচেয়ে ছোট আকারের গাড়ি টাটা ন্যানো টুইস্ট। সম্পূর্ণ নতুন মডেলের পাঁচটি ভিন্ন রঙের ন্যানো গাড়িতে পাওয়া যাচ্ছে এ অফার।

বাংলাদেশে ন্যানো টুইস্ট বাজারজাত করছে টাটা মোটরসের এ দেশীয় পরিবেশক নিটল-নিলয় মোটরস।

প্রতিষ্ঠানটির প্যাসেঞ্জার কার ইউনিটের কর্মকর্তা দাউদুল বিন ইসলাম সিদ্দিকি নিউজবাংলাদেশকে বলেন, “টাটা ন্যানো গাড়িতে আমরা একলাখ টাকা ছাড় দিয়েছি। গাড়িটির সাধারণ বাজারমূল্য ৯ লাখ টাকা। কিন্তু মেলা উপলক্ষে ৮ লাখ টাকাতে কিনতে পারবেন আগ্রহীরা।”

এবারই প্রথম মেলায় অংশ নেয়া প্রসঙ্গে তিনি বলেন, “আমরা জানি, হয়তো সরাসরি ক্রেতা পাবো না। তবে আগ্রহীরা অনেকেই দেখে যাচ্ছেন। টাটা ন্যানো টুইস্ট গাড়িটি অপেক্ষাকৃত কম দামে বাজারজাত করা হয়েছে। যাতে সীমিত সামর্থের মানুষও কিনতে পারেন।”

দাউদুল আরো জানান, কিস্তিতেও টাটা ন্যানো কেনার সুযোগ থাকছে। দুই লাখ ৯৯ হাজার টাকা এককালীন মূল্য পরিশোধ করে বাংলাদেশের ক্রেতারা পরবর্তী সময়ে ১৯ হাজার ৫০০ টাকার ৪২টি মাসিক কিস্তিতে ন্যানো কিনতে পারবেন। তবে কিস্তিতে গাড়িটি কিনতে সাড়ে তিন বছরে একজন ক্রেতাকে গুনতে হবে ১১ লাখ ১৮ হাজার টাকা।

এ ন্যানো গাড়ির ইঞ্জিন ক্ষমতা ৬২৪ সিসি। বসতে পারবেন চারজন। জ্বালানিসাশ্রয়ী গাড়িটি এক লিটার তেলে সর্বোচ্চ ২৫ কিলোমিটার পর্যন্ত চলবে। রয়েছে শীতাতপনিয়ন্ত্রণ সুবিধা। পাশাপাশি গাড়িটিতে টাকা-পয়সা ও মূল্যবান অলঙ্কার রাখার জন্য আছে বিশেষভাবে তৈরি একটি সিন্দুক।

বাণিজ্যমেলাতে ন্যানো ছাড়াও হিউম্যান হলার, কমার্সিয়াল পরিবহন ও লরি নিয়ে এসেছে টাটা। কন্টেইনার পরিবহনের সঙ্গে দেয়া হচ্ছে বাইক।

স্টলে কথা হয় দশনার্থী ব্যবসায়ী হিমেল খন্দকারের সঙ্গে। তিনি জানান, মেলায় এসেছেন মূলত প্রয়োজনীয় কিছু জিনিস কিনতে। তবে ঘুরতে ঘুরতে টাটার প্যাভিলিয়নটি চোখে পড়ে। তার তিনটি হিউম্যান হলার চলে ঢাকার রাস্তায়। তাই টাটার হিউম্যান হলার দেখে তিনি আগ্রহ নিয়ে টাটার প্যাভিলিয়নে ঢুকেছেন।

নিউজবাংলাদেশ.কম/এসএ/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত