artk
১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৬ মে ২০১৭, ৫:৫০ পূর্বাহ্ণ
ব্রেকিং
সুপ্রিম কোর্টের ভাস্কর্য সরিয়ে ফেলার কাজ চলছে                    

শিরোনাম

‘জঙ্গি কর্মকাণ্ডে দেশি অর্থদাতাদের অধিকাংশই শনাক্ত’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬১১ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯০২ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭


‘জঙ্গি কর্মকাণ্ডে দেশি অর্থদাতাদের অধিকাংশই শনাক্ত’ - জাতীয়

ঢাকা: জঙ্গি কর্মকাণ্ডে দেশি অর্থদাতাদের অধিকাংশই শনাক্ত হয়েছে বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

বুধবার রাজধানীর আজিমপুর গার্লস স্কুলে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন।

ইতোমধ্যে দেশে চিহ্নিত প্রায় ২৭ জন জঙ্গি পুলিশের টিম অ্যাকশনে নিহত হয়েছে বলে জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার বলেন, “দেশে জঙ্গিবাদ পরিচালনায় লোকাল লিংকেজ তো অবশ্যই আছে। তা না হলে তাদের আশ্রয়, বাসা, অস্ত্র, খাওয়া-দাওয়া, টাকা কোন উৎস থেকে আসে?”

দেশীয় জঙ্গিদের অর্থায়নে আন্তর্জাতিক অর্থদাতাদের সংশ্লিষ্টতার প্রসঙ্গে তিনি বলেন, “দেশের অভ্যন্তর থেকে যেমন জঙ্গিদের আশ্রয় দেওয়া হচ্ছে, তেমনি দেশের বাইরে থেকেও কোনো কোনো ক্ষেত্রে জঙ্গিদের অর্থায়নের অভিযোগ আমাদের কাছে আছে। এই অভিযোগগুলো আমরা তদন্ত করে দেখছি। আমাদের গোয়েন্দারা আর্থিক প্রতিষ্ঠান ও বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আলোচনা করে এসব অভিযোগ খতিয়ে দেখছেন। তবে এখন পর্যন্ত বিদেশি ফাইন্যান্সের কংক্রিট প্রমাণ পাওয়া যায়নি। তবে তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।’

তিনি বলেন, “বিভিন্ন অভিযানে পুলিশ যেসব বিস্ফোরণ উদ্ধার করেছি সেসব স্টোর করতে প্রচুর টাকার দরকার হয়। কারা এত টাকা দেয়? নিশ্চয়ই এর পেছনে লোক রয়েছে। তাদের কিছু তথ্য আমাদের কাছে আছে। তবে এখনই এটা সুস্পষ্টভাবে বলা যাবে না।”

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘আমাদের রাষ্ট্রীয় নীতি হলো- জিরো টলারেন্স টু টেররিজম। বিশেষ করে পহেল জুলাইয়ে হলি আর্টিজানে হামলার পর থেকে দেশে জঙ্গিবাদ চিরতরে নির্মূল করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।”

নিউজবাংলাদেশ.কম/এফএ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত