artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ৭:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম

গণআদালতে কার বিচার হবে সময় বলে দেবে: গয়েশ্বর

স্টাফ রিপোটার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৪৩ ঘণ্টা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭


গণআদালতে কার বিচার হবে সময় বলে দেবে: গয়েশ্বর - রাজনীতি
ফাইল ফটো

ঢাকা: ‘জঙ্গি উসকানিদাতাদের বিরুদ্ধে গণআদালতে বিচার হবে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায় বলে‌ছেন, গণআদালতে কার বিচার হবে তা সময় বলে দেবে। জনগণের আদালতের বিচার জনগণই করবে।”

বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন তিনি।

বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা সম্পর্কে তিনি বলেন, ‘‘ শুধুমাত্র ধর্ষণের মামলা ছাড়া এ সরকার এমন কোনো ধারা নেই যার অধীনে বিএনপির নেতাদের নামে মামলা দেয়নি। বিচার বিভাগের স্বাধীনতা যেখানে নেই সেখানে গণতন্ত্রের আশা করা যায় না। গণতন্ত্র মানে শুধু ভোটের অধিকার বা সরকার পরিবর্তনকেই বোঝায় না। মানুষের কথা বলার অধিকার, ইচ্ছা প্রকাশ করার অধিকারকেও গণতন্ত্র বলে।”

এ সময় গেজেট প্রকাশ করে শহীদ মুক্তিযোদ্ধা এবং রাজাকারের নামের তালিকা প্রকাশ করতে বলেন গয়েশ্বর। তিনি বলেন, ‘‘আমরা কথা বললেই দোষ। প্রকৃত তথ্য জনগণের জানা দরকার। তাই প্রকৃত নামের তালিকা প্রকাশ করুন।”

তিনি বলেন, ‘‘বিএনপি সমাবেশ করতে অনুমতি চাইলেই নাশকতার দায় দিয়ে অনুমতি দেয়া হয় না। কিন্তু তারা তো সমাবেশের নামে জনসাধারণের দুর্ভোগের কারণ হচ্ছে। গতকাল রাজধানীতে মানুষের দুর্ভোগের সীমা ছিল না। তাতে তাদের কোনো সমস্যা হয়না।’’

 

নিউজবাংলাদেশ.কম/ আরআর/ এমবি/ এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত