৮ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭, ৪:১০ পূর্বাহ্ণ
শিরোনাম

প্যাসিফিক ডেনিমসের লটারি ড্র অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০০৪ ঘণ্টা, মঙ্গলবার ১০ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২১৫৪ ঘণ্টা, মঙ্গলবার ১০ জানুয়ারি ২০১৭


প্যাসিফিক ডেনিমসের লটারি ড্র অনুষ্ঠিত - অর্থনীতি

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া প্যাসিফিক ডেনিমসের লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ড্র-এর অনুষ্ঠান শুরু হয়। কোম্পানির চেয়ারম্যান সাদেকুল আলম ইয়াসিন অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কোম্পানি সূত্রে জানা যায়, প্যাসিফিক ডেনিমস কোম্পানিটির আইপিওতে আবেদন জমা পড়েছে চাহিদার তুলনায় ২১ গুণ বেশি। কোম্পানিটি ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন জমা পড়েছে ১ হাজার ৫৮৩ কোটি টাকার। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৯ কোটি টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৪ কোটি টাকা, এনআরবির কাছ থেকে ৪৪ কোটি টাকা, মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ২৮৩ কোটি টাকার ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৩২ কোটি টাকার আবেদন পড়েছে।

গত বছরের ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। সংগ্রহ করা অর্থ দিয়ে ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে প্যাসিফিক।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড। ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা। শেয়ার প্রতি সম্পদমূল্য ২২ টাকা ৫৯ পয়সা।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য