artk
৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ আগস্ট ২০১৭, ৭:২২ পূর্বাহ্ণ

শিরোনাম

টুঙ্গীপাড়া থেকে রিকশা চালিয়ে আ. লীগের জনসভায় ‘নৌকা নূরু’

সোহাগ শাকিল | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬২৪ ঘণ্টা, মঙ্গলবার ১০ জানুয়ারি ২০১৭


টুঙ্গীপাড়া থেকে রিকশা চালিয়ে আ. লীগের জনসভায় ‘নৌকা নূরু’ - রাজনীতি

ঢাকা: টানা পাঁচদিন ধরে রিকশা চালিয়ে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থেকে রাজধানীতে এসেছেন ৮০ বছর বয়সী নূরু মিয়া। উদ্দেশ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেয়া।

৫ জানুয়ারি টুঙ্গীপাড়া থেকে বঙ্গবন্ধুর ছবি, নৌকা আর ফুল দিয়ে সাজানো নিজের রিকশা নিয়ে যাত্রা করেন বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ প্রেমী নূরু মিয়া। মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভার বাইরে বাংলা একাডেমির সামনের রাস্তায় দেখা হয় তার সঙ্গে।

নিজেকে ‘নৌকা নূরু’ পরিচিয় দিয়ে তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিব ও আওয়ামী লীগ আমার অন্তরে মিশে আছে। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকেই আওয়ামী লীগের সব অনুষ্ঠানে আমি যোগ দিই। আমার বয়স ৮০ বছর। তারপরও পাঁচদিন যাবত রিকশা চালিয়ে এ সমাবেশে যোগ দিতে আসলাম। এর আগেও আওয়ামী লীগের সম্মেলনের সময় রিকশা চালিয়ে টুঙ্গীপাড়া থেকে এসেছিলাম।”

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্মৃতিচারণ করে তিনি বলেন, “আজো মনে পড়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ। আমি তখন ভাষণ শুনতে এসেছিলাম। যখন তিনি বলেছেন, ‘তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করো’- এ বাক্য আজো আমার কানে বাজে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এয়ারপোর্টে আমি নিজেও উপস্থিত ছিলাম।”

বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকে টুঙ্গীপাড়ায় নিজের দোকানে বঙ্গবন্ধুর ছবি, ব্যানার, ক্রেস্ট ইত্যাদি বিক্রি করেন জানিয়ে নূরু মিয়া বলেন, “এখান থেকে সংসার ভালোভাবেই চলে যায়। আমার এক ছেলে এক মেয়ে আছে, তারাও আমাকে সহযোগীতা করে। টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারের পাশেই আমার বাড়ি।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত