artk
৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২১ জুলাই ২০১৭, ১০:৫০ অপরাহ্ন

শিরোনাম

শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল যাবে বঙ্গভবনে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০১০৫ ঘণ্টা, সোমবার ০৯ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০১০৯ ঘণ্টা, সোমবার ০৯ জানুয়ারি ২০১৭


শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল যাবে বঙ্গভবনে - জাতীয়

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করতে বঙ্গভবনে যাবে। নির্বাচন কমিশন গঠনে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের অংশ হিসেবে ১১ জানুয়ারি ক্ষমতাসীন দল আ.লীগ এ বৈঠকে অংশ নেবে।

আ.লীগের পক্ষ থেকে ইসি গঠনে রাষ্ট্রপতিকে কী প্রস্তাব দেয়া হবে সে বিষয়ে রোববার রাতে গণভবনে আ.লীগের একটি উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। দলীয় প্রধানের নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে এ বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে কয়েকজন নেতার সঙ্গে কথা হলে তারা প্রস্তাব সম্পর্কে কিছু বলতে রাজি হননি। এ সম্পর্কে গণমাধ্যমে এখনই কিছু প্রকাশ না করার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে বলে জানান নেতারা।

একটি সূত্রে জানা যায়, আ.লীগের পক্ষ থেকে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের প্রস্তাব দেয়া হবে। তবে সেটা এবার নির্বাচন কমিশর গঠনের আগেই হচ্ছে না। কারণ হিসেবে জানা যায়, বর্তমান কমিশনের মেয়াদ আর অল্প কিছুদিন। এ স্বল্প সময়ের মধ্যে নতুন আইন প্রণয়ন করা যাবে না বলে মনে করছে দলটি।

সূত্রটি জানায়, সার্চ কমিটির মাধ্যমেই আগামী নির্বাচন কমিশন গঠন করা হবে।

নিউজবাংলাদেশ.কম/এআর/এমএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত