৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, শুক্রবার ২৪ মার্চ ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ
শিরোনাম

ডিএসইর নাশকতার মামলায় রেহাই পেলেন ৬ বিনিয়োগকারী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১১ ঘণ্টা, রোববার ০৮ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৮৩২ ঘণ্টা, রোববার ০৮ জানুয়ারি ২০১৭


ডিএসইর নাশকতার মামলায় রেহাই পেলেন ৬ বিনিয়োগকারী - অর্থনীতি
ফাইল ফটো

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দায়ের করা নাশকতার মামলা থেকে রেহাই পেয়েছেন ছয় বিনিয়োগকারী।

রোববার সিএমএম কোর্টের বিচারপতি ওয়ায়েস করনী খান চৌধুরী এ রায় দেন।

রেহাইপ্রাপ্তরা হলেন, মিজান-উর-রশিদ চৌধুরী, কাজী আব্দুর রাজ্জাক, নুরুল হক হারুন, সেলিম চৌধুরী, আতাউল্লাহ নাঈম এবং সেলিমুল হক।

২০১২ সালের ১৮ জানুয়ারি ডিএসই ভবনের ইন্টারনেট সংযোগের লাইনে আগুন দেয়ার অভিযোগ এনে ছয়জনকে আসামি করে মামলা করে ডিএসই কর্তৃপক্ষ।

রোববার মামলা থেকে রেহাই পেয়ে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক নিউজবাংলাদেশকে বলেন, “মামলার পর যখন আমরা গ্রেপ্তার হই, তখন মতিঝিল থানায় আমাদের নানাভাবে নির্যাতন করা হয়। সে সময় মোট ১৬ দিন কারাবাস করতে হয়েছে। পুঁজি হারিয়ে রাস্তায় নেমে আর্তনাদ করায় ডিএসই আমাদের মামলা দিয়ে থামাতে চেয়েছে। কিন্তু দীর্ঘ পাঁচ বছর মামলা চলার পর আজ আদালতের কাছে ন্যায়বিচার পেয়েছি। এতে আমি খুশি। তবে এ খুশি মাত্রা আরো বড় হবে সেদিন, যখন শেয়ারবাজার লুটকারীদের বিচার করা হবে।”

বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী নিউজবাংলাদেশকে বলেন, “দীর্ঘ পাঁচ বছর মামলা চলার পর আজ ন্যায় বিচার পেয়েছি। এ আনন্দ বলে বোঝাবার নয়। সবচেয়ে বড় কথা, পাঁচ বছর পর আদালত আমাকে পুরস্কার দিয়েছে যে, আমি নিরপরাধ।”

এখন সরকারের কাছে বিনিয়োগকারী ঐক্য পরিষদের একটাই চাওয়া, শেয়ারবাজার থেকে পুঁজি লুণ্ঠনকারীদের বিচার। যেভাবেই হোক সরকারকে এ বিচার করতে হবে। না হলে পুঁজি হারানো লাখ লাখ বিনিয়োগকারীর আর্তনাদ থামবে না বলে মন্তব্য করেন মিজান-উর-রশিদ চৌধুরী।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য