artk
১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ এপ্রিল ২০১৭, ১১:৫৫ অপরাহ্ন

শিরোনাম

শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন শুরু

স্টাফ রিপোটার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২১১ ঘণ্টা, রোববার ০৮ জানুয়ারি ২০১৭


শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন শুরু - অর্থনীতি
ফাইল ফটো

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজের আবেদন গ্রহণ শুরু হয়েছে রোববার। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত। সব ধরনের বিনিয়োগকারীকে এ সময়ের মধ্যে আবেদন করতে হবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ শেয়ারবাজারে দুই কোটি  সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে ১০ টাকা দরে শেয়ার ইস্যু করেছে কোম্পানিটি। মার্কেট লট ৫০০টি শেয়ার। 

আইপিওর মাধ্যমে সংগ্রহ টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামাদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

বিএসইসির তথ্য মতে, ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস)১৮.৭০ টাকা।

 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমবি/ এফএ 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য