৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, শুক্রবার ২৪ মার্চ ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ
শিরোনাম

সোহরাওয়ার্দী না হলে নয়াপল্টন চায় বিএনপি

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯২৫ ঘণ্টা, শুক্রবার ০৬ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১১৫৬ ঘণ্টা, শনিবার ০৭ জানুয়ারি ২০১৭


সোহরাওয়ার্দী না হলে নয়াপল্টন চায় বিএনপি - রাজনীতি

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাওয়া না গেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হলেও শনিবার ‘গণতন্ত্র হত্যা দিবসের’ সমাবেশ করতে চায় বিএনপি। সেখানে সমাবেশের অনুমতি দিতে আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে দলের এক যৌথসভায় তিনি এ আহ্বান জানান। শনিবার বিএনপির আহ্বান করা সমাবেশ সফল করতে ঢাকা মহানগর বিএনপি ওই যৌথসভার আয়োজন করে।

বিএনপির বর্জনের মধ্য দিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর থেকে দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে দলটি। এবার দিনটি উপলক্ষে শনিবার সোহরাওয়ার্দীতে সমাবেশ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে তারা। কিন্তু এখনো সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

মির্জা ফখরুল আশা করেন, কাল সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়ে সরকার সৌহার্দ্যপূর্ণ আচরণ করবে।

তিনি বলেন, “আশা করছি সরকারের শুভবুদ্ধির উদয় হবে। বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানেই সভা করার অনুমতি দেবে। গণতন্ত্রকে সংকুচিত না করে দরজা-জানালা খুলে দিতে হবে।”

সভায় অন্যদের মধ্যে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

নিউজবাংলাদেশ.কম/আরআর/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত