artk
১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৪ জুন ২০১৭, ৭:৪৫ অপরাহ্ন

শিরোনাম

‘গণতন্ত্রের বিজয় দিবসকে’ সমর্থনকারী বুদ্ধিজীবীরা জ্ঞানপাপী: মওদুদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৫৩ ঘণ্টা, শুক্রবার ০৬ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৮ ঘণ্টা, শনিবার ০৭ জানুয়ারি ২০১৭


‘গণতন্ত্রের বিজয় দিবসকে’ সমর্থনকারী বুদ্ধিজীবীরা জ্ঞানপাপী: মওদুদ - রাজনীতি
ফাইল ফটো

ঢাকা: ৫ জানুয়ারিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে সমর্থনকারী বুদ্ধিজীবীদের জ্ঞানপাপী বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘৫ জানুয়ারির নির্বাচন: ইতিহাসের কলঙ্ক’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপিকে ৭ জানুয়ারি কেন সমাবেশ করতে দেয়া হবে না তার কারণ জানতে চেয়ে মওদুদ বলেন, “আওয়ামী লীগকে সমাবেশ করতে দেয় ডিএমপি, তথাকথিত বিরোধীদল জাতীয় পার্টিকে অনুমিত দেয়। কিন্তু বিএনপি সমাবেশ করার জন্য গেলেও কেন তাদের অনুমতি দেয়া হচ্ছে না?”

মওদুদ বলেন, “৫ জানুয়ারি যারা গণতন্ত্র বিজয় দিবস হিসেবে পালন করেন বা সমর্থন জানান সেসব বুদ্ধিজীবী জ্ঞানপাপী। কিন্তু তারা নিজেরাই জানেন এটা জাতির সঙ্গে প্রহসন, প্রতারণা এবং জনগণকে লাঞ্ছিত করছেন।”

তিনি বলেন, “৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস পালনের পেছনে অনেক কারণ আছে। এর মধ্যে জনগণের প্রতিনিধিত্বের সরকার নেই। জনগণকে নিরাপত্তা দিতে পারছে না তারা। দেশে গঠনতন্ত্র চর্চাবোধ নেই। ২০০৯ সাল থেকে বর্তমান সরকার গণতন্ত্রের সব খুঁটি ভেঙে ফেলেছে।”

অস্ত্র, পেশিশক্তি, পুলিশ ও র‍্যাব দিয়ে জনগণের আকাঙ্ক্ষা প্রতিনিয়ত ধ্বংস করছে সরকার-এমন অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি অভিযোগ করে বলেন, “৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালনে শান্তিপূর্ণ কালোপতাকা মিছিলে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনী ও তাদের ছত্রছায়ায় থাকা আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।”

আয়োজক সংগঠনজাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন, সাবেক ছাত্রনেতা কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএস/ এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য