artk
৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ১৮ অক্টোবর ২০১৭, ১:১৪ অপরাহ্ন

শিরোনাম

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান-এমডি অপসারিত

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৫৪ ঘণ্টা, বৃহস্পতিবার ০৫ জানুয়ারি ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩০১ ঘণ্টা, শুক্রবার ০৬ জানুয়ারি ২০১৭


ইসলামী ব্যাংকের চেয়ারম্যান-এমডি অপসারিত - অর্থনীতি

ঢাকা: বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে অপসারণ করা হয়েছে। নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আরাস্তু খান। তবে নতুন এমডি কাকে নিয়োগ দেয়া হয়েছে তা জানানো হয়নি। 

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বোর্ড অব ডাইরেক্টরসের সভায় এ পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয় বলে রাতে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্যাংকটি।

সভায় ভাইস চেয়ারম্যান ইউসিফ আবদুল্লাহ্ আল-রাজী পুনঃনির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়। এছাড়া মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিনকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, ড. জিল্লুর রহমানকে অডিট কমিটির চেয়ারম্যান ও আবদুল মাবুদ পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিগুলো পুনর্গঠন করা হয়।

ইসলামী ব্যাংকের নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। তিনি ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে এমপিএ ডিগ্রি অর্জন করেন।

প্রসঙ্গত, দেশি-বিদেশি যৌথ উদ্যোগে দেশে ১৯৮৩ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের যাত্রা শুরু হয়। শুরুতে মধ্যপ্রাচ্যভিত্তিক ১৩টি প্রতিষ্ঠানের ৬৩ শতাংশের বেশি মালিকানা ছিল ইসলামী ব্যাংকের। তবে গত দুই বছর ধরেই মধ্যপ্রাচ্যভিত্তিক কয়েকটি প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকে তাদের মালিকানা ছেড়ে দেয়া।

নিউজবাংলাদেশ.কম/এসএ/এসডি/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য