artk
১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭, ৪:২২ অপরাহ্ন

শিরোনাম

অস্ট্রেলিয়ায় বাসভূমির আয়োজনে ‘ভালবাসার গল্প’

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৩৩ ঘণ্টা, মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০১৬


অস্ট্রেলিয়ায় বাসভূমির আয়োজনে ‘ভালবাসার গল্প’ - প্রবাস

সিডনি (অস্ট্রেলিয়া): অস্ট্রেলিয়ায় অনলাইন টেলিভিশন ‘বাসভূমি’র আয়োজনে সিডনিতে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমী অনুষ্ঠান ‘ভালবাসার গল্প’।

গত ৪ ডিসেম্বর (রোববার) সিডনির রকডেলে অনুষ্ঠিত ব্যতিক্রমী এই অনুষ্ঠানে সিডনি প্রবাসি বুদ্ধিজীবী, লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিতি ছিলেন।

মূলত পৃথিবীর সব ভালবাসাকে সম্মান জানিয়ে নানা আঙ্গিকে সাজানো হয়েছিল ‘ভালবাসার গল্পে’ নামে এ অনুষ্ঠান।

স্থানীয় সময় সন্ধ্যা ৮টায় তানিশা ফেরদৌসের উপস্থাপনায় বাংলাদেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।
ভালবাসার গল্প, কবিতা আবৃতি, নৃত্য, লালনগীতি, আধুনিক গান ও খণ্ড নাটক দিয়ে সাজানো এই অনুষ্ঠানে নিরপেক্ষ বিচারক মণ্ডলীর মাধ্যমে তিন ‘সেরা দম্পতি’কে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেরা দম্পতিরা হলেন- শাহে জামান টিটো, খায়রুল হক ও তিশা তানিয়া।

বিচারক প্যানেলে ছিলেন বিদেশবাংলা২৪ডটকমের সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সভাপতি একেএম ফজলুল হক সফিক।

কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য আব্দুল হান্নান ও তার সহধর্মিনী আমরিন হান্নানকে বিশেষ সম্মামনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে চাইনিজ বংশোদ্ভূত জন চ্যাঙ বাংলাদেশের জাতীয় সংগীত গেয়ে উপস্থিত দর্শক শ্রোতাদের ভূয়সী প্রশংসা অর্জন করে।

‘ভালবাসার গল্প’ অনুষ্ঠানে একটি খণ্ড নাটকের মধ্যে দিয়ে বদরুলের নিষ্ঠুরতার শিকার খাদিজা নামে মেয়েটির চরিত্রে দর্শকদের সামনে উপস্থাপন করা হয়। নাটকে অভিনয় করেন রূপন্তি, সুহৃদ, একেএম ফজলুল হক সফিক ও শুভজিৎ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অস্ট্রেলিয়ার দর্শকপ্রিয় ব্যান্ড তান্ত্রিক সংগীত পরিবেশন করে।

এছাড়াও অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের ৫০ বছরের ইতিহাসে এই প্রথম লেখক ও সাংবাদিক ঐক্যবদ্ধ সংগঠন “অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল” গঠিত হওয়ায় বাসভূমির পক্ষ থেকে সংগঠনের আহ্বায়ক বদরুল আলম এবং সদস্য সচিব মোহাম্মেদ আবদুল মতিনকে উপহার প্রদান করে সন্মানিত করা হয়।

সবশেষে বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত