artk
২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ৫:৩১ অপরাহ্ন

শিরোনাম

‘৭ নভেম্বর সমাবেশ হবেই, হানিফ পারলে ঠেকাও’

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৩১ ঘণ্টা, মঙ্গলবার ০১ নভেম্বর ২০১৬ || সর্বশেষ সম্পাদনা: ১১৩১ ঘণ্টা, বুধবার ০২ নভেম্বর ২০১৬


‘৭ নভেম্বর সমাবেশ হবেই, হানিফ পারলে ঠেকাও’ - রাজনীতি

ঢাকা: ৭ নভেম্বর বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে না বলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ যে বক্তব্য দিয়েছেন তার পরিপ্রেক্ষিতে তাকে চ্যালেঞ্জ ছুড়েছেন দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেছেন, “৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যে কোনো মূল্য সমাবেশ করবে বিএনপি। তুমি হানিফ পারলে ঠেকাও।”

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভয়েস অব ডেমোক্রেসি (ভিওডি) আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ এক আলোচনা সভায় তিনি এ চ্যালেঞ্জ জানান।

আলাল বলেন, “২৬ মার্চ স্বাধীনতা দিবস হলে, ৭ নভেম্বরকে সার্বভৌমত্ব দিবস ঘোষণা করা উচিৎ।”

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, “জনস্বার্থে নয়, আওয়ামী লীগের স্বার্থে সংবিধান সংশোধন করা হয়। ভবিষ্যতে দেশে প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত হলে এ সরকারের সংশোধন করা সংবিধান পুনর্বিবেচনা করা হবে।”

১০ টাকায় বিক্রি করা চাল নিয়ে আওয়ামী লীগ নতুন করে লুটপাট শুরু করেছে দাবি করে তিনি বলেন, “১০ টাকা কেজি চাল দেয়ার নাম করে আওয়ামী লীগের মন্ত্রী, এমপি, এমনকি তাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বাররা লুটপাট শুরু করেছে।”

সাবেক এ মন্ত্রী বলেন, “আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ডে দেশের মানুষ আজ অসহায়। যুবলীগ, ছাত্রলীগ অভ্যন্তরীণ কোন্দলে সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। এ ক্ষেত্রে সরকার ও প্রশাসনের নিরবতা আমাদের হতাশ করেছে।”

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন, চিত্রনায়িকা শায়লা, বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।


নিউজবাংলাদেশ.কম/আরআর/একিউএফ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত