artk
৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৪:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম

একইসঙ্গে মূর্তিপূজা ও কোরআন পড়ায় স্বামী-স্ত্রী আটক

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫২৬ ঘণ্টা, বুধবার ০২ সেপ্টেম্বর ২০১৫ || সর্বশেষ সম্পাদনা: ১৮৪৭ ঘণ্টা, বৃহস্পতিবার ০৩ সেপ্টেম্বর ২০১৫


একইসঙ্গে মূর্তিপূজা ও কোরআন পড়ায় স্বামী-স্ত্রী আটক - জাতীয়

ঠাকুরগাঁও: একইসঙ্গে মূর্তিপূজা ও কোরআন পড়ার অভিযোগে সোলেমান (৬১) ও তার স্ত্রী নূরজাহানকে (৪৫) আটক করেছে পুলিশ। হিন্দু সম্প্রদায়ের মূর্তি ও পবিত্র কোরআনসহ বুধবার সকালে শাহপাড়ার নিজবাসা থেকে তাদের আটক করা হয়।

এলাকাবাসী ও পুলিশ জানায়, কয়েকদিন আগে থেকে গাইবান্ধার সদর থানা এলাকার বাসিন্দা রাজমিস্ত্রি সোলেমান ও তার স্ত্রী নূরজাহান তাদের বাড়ির একটি ঘরের চারদিকে লাল-সাদা কাপড় ঝুলিয়ে দেয়। এরপর ঘরের মাঝখানে একটি কালী প্রতিমা বসিয়ে মাঝে মাঝে পূজা অর্চনা ও কোরআন তেলাওয়াতসহ জিকির করে আসছিল।

সূত্র আরো জানায়, তাদের এ আচরণ প্রতিবেশীদের কাছে রহস্যময় মনে হয়। একপর্যায়ে বিষয়টি এলাকায় আলোচনার ঝড় তোলে। এরই ধারাবাহিকতায় বুধবার সকালে এলাকাবাসী উত্তেজিত হয়ে সোলেমানের বাড়ি ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালায়।

সূত্র জানায়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সোলেমান ও নূরজাহানকে আটক করে পুলিশ থানায় নিয়ে আসে।

নূরজাহান নিউজবাংলাদেশকে বলেন, “ধনসম্পদ প্রাপ্তিসহ সন্তানের মঙ্গলের আশায় দীর্ঘদিন থেকেই আমরা সাধনা করছি। কিছুদিন আগে স্বপ্নে বাড়িতে কালীপূজা ও কোরআন তেলাওয়াতসহ জিকির-আসকার করার নির্দেশনা পাই।”

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান নিউজবাংলাদেশকে বলেন, “একটি মানুষ কখনোই দুটি ধর্মের অনুসারী হতে পারে না। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তাদের আটক করা হয়েছে।”

তিনি আরো বলেন, “এরপর তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। আদালতের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস/একে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত