artk
১১ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২৪ জানুয়ারি ২০১৮, ৩:৪৮ অপরাহ্ন

শিরোনাম

লাইফস্টাইল -এর সব সংবাদ

লাইফস্টাইল

১১:৫৬ এএম, ২৪ জানুয়ারি ২০১৮, বুধবার

হেলেঞ্চার যতো গুণ

আমাদের নিজ হাতে অনেক কিছু দিয়েছেন। আমরা অনেক ধরনের শাক খেয়ে থাকি। কিন্তু আপনি কি কখনো হেলেঞ্চা শাক খেয়েছেন? যদি না খেয়ে থাকেন তো আপনাকে বলছি এ শাক অনেক উপকারী।

লাইফস্টাইল

১১:৪৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার

সহজেই রান্না করুন ইলিশ কাবাব

আমাদের জাতীয় এই ইলিশ মাছ দিয়ে অনেক ধরনের রান্না করা যায়। স্বাদে অপূর্ব এই মাছ দিয়ে আজ আপনাদের সহজে কীভাবে কাবাব তৈরি করা যায় তা শেখাব।

লাইফস্টাইল

১১:৩৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার

অরুচি দূর করবে দেশি জাতের কাউফল

কাউ এক ধরনের দেশীয় প্রজাতির টকস্বাদের ফল। অঞ্চলভেদে এটি কাউ, কাগলিচু, কাউ-গোলা ইত্যাদি নামে পরিচিত। মাঝারি আকৃতির চিরসবুজ এ গাছ কিছুটা কালো বর্ণের হয়।

লাইফস্টাইল

০৯:২৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার

চোখের ধকল কাটাতে ৪ ব্যায়াম

যুক্তরাষ্ট্রের ওহাইও স্টেট বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে, দীর্ঘ সময় ধরে স্ক্রিনের দিকে তাকিয়ে থাকলে ঝাপসা দেখা, চোখ শুকিয়ে যাওয়া, জ্বালাপোড়া কিংবা চোখের পেশি চুলকানোর মতো ঘটনা ঘটতে পারে।

লাইফস্টাইল

০৯:১২ এএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার

যে গাছের পাতায় নির্মূল হবে ডায়াবেটিস-কোলেস্টেরল

প্রেসার এবং কলস্টেরল সমস্যা আছে, তাদের প্রতিদিন সকালে খালি পেটে দুটি পাতা সেবন করতে হবে। তবে ইনসুলিন ব্যবহারকারী এবং গ্যাস্ট্রিক আক্রান্তদের ক্ষেত্রে সকালে খালি পেটে দুটি পাতা এবং রাতে শোবার আগেও দুটি পাতা সেবন করতে হবে।

লাইফস্টাইল

০৯:৫৯ এএম, ২২ জানুয়ারি ২০১৮, সোমবার

আশ্চর্য গুণের ডেউয়া ফল

ফল বলতেই আমরা বুঝি আপেল আঙুর ও কমলা বা বাজারে সচরাচর যেসব ফল পাওয়া যায়। কিন্তু এসব ফলের চেয়েও কমদামে বেশি ভিটামিনযুক্ত ফল হলো ডেউয়া। অনেকে দেখেছেন কিন্তু কম দামি বলে হয়তো ছুঁয়েও দেখেননি। কিন্তু এই ফলের গুণাগুণে আপনি মুগ্ধ হবেন।

লাইফস্টাইল

০৯:৪৬ এএম, ২২ জানুয়ারি ২০১৮, সোমবার

আকন্দ গাছের উপকারিতা

 আকন্দ চুলের রোগ, ব্যাথা এবং বিষনাশে বিশেষ কার্যকরী। দাদ ও টাকপড়া নিবারক। আকন্দের কষ তুলায় ভিজিয়ে লাগালে দাত ব্যথা দুর করে এবং যোনিতে ধারণ করলে গর্ভপাত ঘটায়। আকন্দ বাদ বেদনা নিবারক ও ফোলা অপসারক। আকন্দ পাতা ও হলুদের তৈরি বড়ি শোথ/ ফোলা/পান্ডু রোগনাশক এবং রস কৃমিনাশক।

লাইফস্টাইল

০৪:৪৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৮, রোববার

গুনে ভরা নিমপাতার কিছু ব্যবহার

খুশকির সমস্যা থাকলে নিমপাতা জলে সেদ্ধ করুন। জলের রং সবুজ হলে নামিয়ে ঠান্ডা করুন। শ্যাম্পু করার পরে ওই জল দিয়ে চুল ধুয়ে নিন।

লাইফস্টাইল

০২:১৭ পিএম, ২১ জানুয়ারি ২০১৮, রোববার

শীতে হাতের শুষ্কতা থেকে মুক্তির উপায়

শীতে ত্বক শুষ্ক হয়ে পড়ে, যার প্রভাব পড়ে আমাদের হাতের ওপর। আর গৃহস্থালি কাজ করার কারণেও হাত অনেক সময় শুষ্ক হয়ে যায়। জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ড স্কাইয়ের এক প্রতিবেদনে হাতের শুষ্কতা কমাতে কিছু উপায়ের কথা জানানো হয়েছে।

লাইফস্টাইল

১১:৫৩ এএম, ২১ জানুয়ারি ২০১৮, রোববার

অতিরিক্ত মাংস ঝুঁকি বাড়ায় ক্যানসারের

সমীক্ষায় বলা হচ্ছে, উচ্চ ক্যালোরিযুক্ত পানীয় এবং অতিরিক্ত মাংস প্রতিদিনের ডায়েটে থাকলে নারী এবং পুরুষ উভয়ের ক্ষেত্রেই কলোরেক্টাল ক্যানসারের ঝুঁকি বেড়ে যেতে পারে।