৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ, বুধবার ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ
শিরোনাম

লোককবি বিজয় সরকারের ১১৫তম জন্মবার্ষিকী সোমবার

একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত লোককবি, অসাম্প্রদায়িক চেতনার সুরস্রষ্টা, গীতিকার ও গায়ক, চারণকবি বিজয় সরকারের ১১৫তম জন্মবার্ষিকী আজ সোমবার।

মাদারীপুরে জনপ্রিয় হচ্ছে মধু চাষ

মাদারীপুর ভ্রাম্যমাণ মধু চাষ দিন দিন যেভাবে জনপ্রিয় উঠছে, তাতে সংশ্লিষ্টরা মনে করছেন এখানকার মধু বিভিন্ন দেশে রপ্তানি করা সম্ভব। মাদারীপুরসহ পাশের বেশ কয়েকটি জেলায় সরিষা, ধনিয়া ও কালোজিরা ক্ষেতে মৌমাছি চাষ করে মধু আহরণ করা হচ্ছে। এতে একদিকে যেমন বিপুল পরিমাণ মানসম্পন্ন মধু উৎপাদন হচ্ছে, অন্যদিকে ক্ষেতে মৌমাছি বিচরণের ফলে পরাগায়নের মাধ্যমে বাড়ছে ফলন।

লাশের সঙ্গে বারেকের ২০ বছর!

লাশের সঙ্গে বারেকের ২০ বছর!

প্রায় ৭ বছর আগের কথা। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে দুই ডাকাতের লাশ ভ্যানগাড়িতে তোলা হয়। ততক্ষণে সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে গেছে। কিন্তু নিহতের বাড়িতে লাশ দ্রুত পৌঁছে দিতে হবে

কবরস্থানে জীবিত মানুষের বসবাস!

কবরস্থানে জীবিত মানুষের বসবাস!

মমি ও পিরামিডের কারণে প্রাচীন সভ্যতার দেশ মিশরের কায়রোকে বলা হয় মৃতদের শহর। তবে মমি-পিরামিডের অন্তরালে এবার পাওয়া গেছে ভিন্ন চিত্র। এসব কবরস্থানে মানুষ বসবাস করছে শত শত বছর ধরে!

জ্ঞানের আলো ছড়ানো নারায়ণ মিস্ত্রী

জ্ঞানের আলো ছড়ানো নারায়ণ মিস্ত্রী

নারায়ণ চন্দ্র মিস্ত্রী। পেশায় কাঠমিস্ত্রী মানুষটি অর্থের অভাবে অষ্টম শ্রেণির পর আর পড়াশোনার চৌকাঠ পেরোতে পারেননি। মনের সেই খেদ দূর করতে চারপাশের মানুষকে উদ্বুদ্ধ করছেন বই পড়তে। নিজের সীমিত আয়ে গড়ে তুলেছেন গ্রন্থাগার।

সবার জন্য ভালোবাসা

সবার জন্য ভালোবাসা

একদল তরুণ-তরুণী। সবার হাতে লাল গোলাপ, গায়ে একই রঙয়ের পোশাক। তারা রাস্তায় যাকে দেখছেন তাকেই দিচ্ছেন গোলাপ আর জানাচ্ছেন ভালোবাসা দিবসের শুভেচ্ছা।

এক বাঘাইড়ের দাম সোয়া লাখ!

এক বাঘাইড়ের দাম সোয়া লাখ!

রাজশাহীর গোদাগাড়ী থেকে মাছ ব্যবসায়ী দুখু, সোহাগ ও রঞ্জু নিয়ে এসেছেন ৮৫ কেজি ওজনের এক বাঘাইড় মাছ। দাম এক লাখ ২৭ হাজার টাকা। বিপুল চন্দ্রের ৮০ কেজি ওজনের মাছটির দাম চাওয়া হচ্ছে এক লাখ ২০ হাজার টাকা।

ঝালকাঠিতে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে থাই পেয়ারা

ঝালকাঠিতে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে থাই পেয়ারা

খেতে সুস্বাদু, পুষ্টিগুণে ভরপুর থাই পেয়ারা। এ কারণে দেশে দিনদিন এর চাহিদা বাড়ছে। একইসঙ্গে দির্ঘমেয়াদি ফসল ও লাভজনক হওয়ায় এই ফলটির আবাদ সম্প্রসারিত হচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে