artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

শিরোনাম

বাউলবাড়িতে চিরনিদ্রায় শায়িত বারী সিদ্দিকী

চিরনিদ্রায় শায়িত হলেন খ্যাতিমান সংগীত শিল্পী, গীতিকার ও বংশী বাদক বারী সিদ্দিকী। নেত্রকোনা সদর উপজেলার কার্লি গ্রামের বাউলবাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এটা অভিভাবক হারানোর অনুভব: প্রিন্স মাহমুদ

“বাংলা গানের ভাণ্ডারকে যে কজন সমৃদ্ধ করেছেন তার মধ্য বারি ভাই ছিলেন অন্যতম । আমি এখনও খুব রাতে তার রজনী হইসনা অবসান গানটা শুনি। এই গানটা আমকে ভাবায়, ভোগায়।” সদ্যপ্রয়াত সঙ্গীতশিল্পী বারি সিদ্দিকী সম্পর্কে কথাগুলো বলছিলেন বাংলাদেশের জনপ্রিয় গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ।

কী ছিল বিখ্যাত তারকাদের রেখে যাওয়া সুইসাইড নোটে?

কী ছিল বিখ্যাত তারকাদের রেখে যাওয়া সুইসাইড নোটে?

পৃথিবীর অনেক বিখ্যাত অভিনেতা-অভিনেত্রীর জীবনাবসান ঘটেছে আত্মহত্যার মধ্য দিয়ে। আত্মহত্যার আগে তারা লিখে রেখে গেছেন চিরকুটও। দেখে নেই কিছু বিখ্যাত তারকার সুইসাইড নোট।

৩৪ প্রেক্ষাগৃহে ইয়েতি অভিযান

৩৪ প্রেক্ষাগৃহে ইয়েতি অভিযান

শুক্রবার ঢাকাসহ সারাদেশে এক যোগে মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের ভারতীয় বাংলা ছবি ‘ইয়েতি অভিযান’। জনপ্রিয় সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের পাহাড়চূড়ায় আতঙ্ক- উপন্যাস অবলম্বনে নির্মিত এ ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ।

বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রী শোক

বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রী শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথিতযশা বংশীবাদক, গীতিকার ও সংগীত শিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শুক্রবার এক শোকবার্তায় শেখ হাসিনা দেশের লোকসংগীতকে সমৃদ্ধ করার জন্য বারী সিদ্দিকীর অসামান্য অবদানের কথা স্মরণ করেন

বলিউডের কিপ্টে তারকারা

বলিউডের কিপ্টে তারকারা

একবার তারকা তকমা লাগাতে পারলে তাদের টাকার সঠিক হিসাব পাওয়া মুশকিল। বিলাসিতাপূর্ণ জীবনে তাদের খরচও কিন্তু কম না। তারা যেমন দুহাতে টাকা কামান তেমনি খরচও করেন।

বারী সিদ্দিকী যেভাবে বারী সিদ্দিকী

বারী সিদ্দিকী যেভাবে বারী সিদ্দিকী

বাংলাদেশের একজন খ্যাতিমান সংগীত শিল্পী, গীতিকার ও বংশী বাদক বারী সিদ্দিকী। তিনি মূলতঃ গ্রামীণ লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গান করে থাকেন। তিনি তার গাওয়া ‘শুয়া চান পাখি, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘সাড়ে তিন হাত কবর’, ‘তুমি থাকো কারাগারে’, ‘রজনী’ প্রভৃতি গানের জন্য সবচেয়ে বেশি পরিচিত।

নৈঃশব্দ্যের দেশে বারী সিদ্দিকী

নৈঃশব্দ্যের দেশে বারী সিদ্দিকী

বৃহস্পতিবার রাত ২টা নাগাদ রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে আর অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশনে সংগীত পরিচালক ও মুখ্য বাদ্যযন্ত্রশিল্পী হিসেবে কর্মরত ছিলেন।