artk
৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭, ৪:৪২ পূর্বাহ্ণ

শিরোনাম

শারিরীক সক্ষমতা বাড়াতে রসুন খান

পুরুষের সক্ষমতা বাড়াতে বা ফিরে আনতে রসুন খুবই উপকারী। নিয়মমাফিক রসুন খেলে যৌন জীবন দীর্ঘস্থায়ী হয়। দাম্পত্য সম্পর্ক স্বাভাকি রাখতে সহায়তা করে।

 

যৌন উত্তেজক ওষুধ খাওয়া কি ঠিক?

শরিরীক দুর্বলতা কাটিয়ে উঠতে অনেকেই যৌন উত্তেজক ওষুধ খেয়ে থাকেন। কিন্তু শরীর ঠিক না করে শুধু দিয়ে কি কোনো কাজ হয়? ওইসব ওষুধ খাওয়া আসলেই কি ঠিক? ওষুধগুলো কি দীর্ঘস্থায়ী সমাধান দেয়?

 

মাউথওয়াশ কি ডায়াবেটিসের ঝুঁকি বাড়ায়?

মাউথওয়াশ কি ডায়াবেটিসের ঝুঁকি বাড়ায়?

জানেন কি, প্রতিদিন মাউথওয়াশের ব্যবহার টাইপ-২ ডায়াবিটিসের ঝুঁকি বাড়িয়ে দেয়? সম্প্রতি এমনটাই জানিয়েছেন আমেরিকার হার্ভার্ড স্কুল অব পাবলিক হেলথের একদল বিজ্ঞানী। সমীক্ষায় দেখা গিয়েছে, যারা নিয়মিত দিনে দু’বার মাউথওয়াশ ব্যবহার করেন 

মঙ্গলবার বিশ্ব ডায়াবেটিস দিবস

মঙ্গলবার বিশ্ব ডায়াবেটিস দিবস

মঙ্গলবার বিশ্ব ডায়াবেটিস দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘সকল গর্ভধারণ হোক পরিকল্পিত’। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন

বাজারে অবৈধ ফুড সাপ্লিমেন্ট, দেখার কেউ নেই!

বাজারে অবৈধ ফুড সাপ্লিমেন্ট, দেখার কেউ নেই!

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী, চিকিৎসকরা ব্যবস্থাপত্রে ফুড সাপ্লিমেন্টের কথা লিখতে পারবেন না। ওষুধের দোকানেও ফুড সাপ্লিমেন্ট ব্যবহারে বিধিনিষেধ আছে। ওষুধ প্রশাসন অধিদপ্তর প্রায়ই এসব ফুড সাপ্লিমেন্ট জব্দ করে।

কালোজিরার ১২ গুণ

কালোজিরার ১২ গুণ

দেখতে কালো। কিন্তু জিরার সঙ্গে কোনো মিল নেই। তারপরও তার নাম কালোজিরা। ব্যবহারও জিরার মতন নয়। ইংরেজিতে কালো জিরা "Nijella seed" নামে পরিচিত। বাঙালির পাঁচফোড়ন থেকে শুরু করে সিঙ্গারা আর নানান রকম ভর্তায় কালোজিরা না হলে কি চলে? আয়ুর্বেদিক, ইউনানি ও কবিজারি চিকিৎসাতেও কালো জিরার ব্যাপক ব্যবহার হয়ে থাকে। মসলা হিসেবেও এর চাহিদা 

ভুঁড়ি কমানোর অব্যর্থ কৌশল

ভুঁড়ি কমানোর অব্যর্থ কৌশল

মোটা পেট নিয়ে অনেকেই অস্বস্তিতে পড়েন। তা কীভাবে কমাবেন সেটা ভেবে ভেবেই দিন-রাত এক হয়ে যায়। তাও এর কোনও সমাধান বের করে ওঠা যায় না। কিন্তু কয়েক ধরনের সবজি রয়েছে যা খেলে পেটের মেদ ঝরে যায় খুব তাড়াতাড়ি।

চর্বি জমে পেট মোটা হয় যে কারণে

চর্বি জমে পেট মোটা হয় যে কারণে

সারা বিশ্বেই স্বাস্থ্য সংক্রান্ত সচেতনতা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। মানুষ ধীরে ধীরে বুঝতে পারছেন সুস্থভাবে বেঁচে থাকতে গেলে কিছু ক্ষেত্রে অভ্যাসের পরিবর্তন করতে হবে যাতে আরও ভালোভাবে বাঁচা যায়।স্থূলতা বা ওজন বেড়ে যাওয়া এখনকার দিনে এক জ্বলন্ত সমস্যা।

এই বিভাগের সর্বোচ্চ পঠিত