artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:১৮ পূর্বাহ্ণ

শিরোনাম

একটি টি-ব্যাগের দাম এগারো লাখ!

আমরা জানি একটি টি-ব্যাগ দিয়ে সাধারণত এক কাপ চা-ই বানানো হয়। তবে ব্রিটিশ জুয়েলারি নির্মাতা প্রতিষ্ঠান বডেলস এমন একটি টি-ব্যাগ তৈরি করেছে যেটি দিয়ে দুই লাখ কাপ চা পাওয়া সম্ভব।

যে ‘নগ্ন’ ছবি ভাইরাল, আসল ঘটনা কি?

ফেইসবুকে একটি ছবি কখন ভাইরাল হয়? যখন ছবিটির একটি বিশেষত্ব থাকে। এ ছবিরও একটি বিশেষত্ব আছে অবশ্যই। কিন্তু সাধারণ দৃষ্টিভ্রুমে এমন হয়। আসলে কি ছিল ছবির পেছনের গল্প?

৪ হাজার বছর আগের কাবিননামা

৪ হাজার বছর আগের কাবিননামা

পৃথিবীর সবচেয়ে পুরোনো কাবিননামার সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। পোড়ামাটির ফলকে লেখা চার হাজার বছরের পুরোনো এই বিয়ের চুক্তিতে রয়েছে সন্তান ধারণে অক্ষমতা ও বিচ্ছেদের মতো পরিস্থিতিতে কী করণীয় সে বিষয়ক শর্তও।

ভারতের জঙ্গলে ডাইনোসরের দেহাবশেষ!

ভারতের জঙ্গলে ডাইনোসরের দেহাবশেষ!

সামনের দুই পা অনেকটাই ছোট। পেছনের সুঠাম পায়ের সঙ্গে রয়েছে লম্বা লেজ। পেট থেকে মাথা পর্যন্ত ঝুঁকে রয়েছে সামনের দিক। মুখটা লম্বা। ঠিক যেন জুরাসিক পার্ক সিনেমায় দেখা টি রেক্স ডাইনোসর!

২২ কোটি টাকায় ‘কুমারীত্ব’ কিনলেন আমিরাতের ব্যবসায়ী!

২২ কোটি টাকায় ‘কুমারীত্ব’ কিনলেন আমিরাতের ব্যবসায়ী!

১৯ বছর বয়সী এক মার্কিন মডেলের কুমারীত্ব কিনে নিয়েছেন আরব আমিরাতের এক ব্যবসায়ী। মডেল গিসেলে দাবি করেছেন, পড়াশোনার খরচ যোগানোর জন্য তিনি এ পথ বেছে নিয়েছেন। তার কুমারীত্ব কিনেছেন আরব আমিরাতের এক ব্যবসায়ী। দাম পেয়েছেন ২০ লাখ পাউন্ড (২২ কোটি টাকা)।

 

এত্ত দাম টিনটিনের!

এত্ত দাম টিনটিনের!

সবাই জানে টিনটিন হলো একটি কমিক চরিত্র। সারা বিশ্বের টিনটিনের নাম শোনেনি এমন শিশু পাওয়া মুশকিল। বিশেষ করে শহরের শিশুরা। কিন্তু তার এত দাম হবে কেন? তাহলে বলি ব্যাপারটা। 

মাটি দিয়ে তৈরি ফ্রিজ!

মাটি দিয়ে তৈরি ফ্রিজ!

আমরা জানি খাবারকে নষ্টের হাত থেকে রক্ষা করতে ফ্রিজ ব্যবহৃত হয়। কিন্তু বিদ্যুৎ ছাড়া ফ্রিজ চালাতে পারবেন? সেটা চিন্তারও ঊর্ধ্বে। কিন্তু নাইজেরিয়ার অধিবাসী মোহাম্মদ আব্বা নামে এক ব্যক্তি উদ্ভাবন করেছেন এমন এক ধরনের ফ্রিজ যা চালাতে একদম বিদ্যুৎ লাগবে না।

২০ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে যাওয়ায় ক্ষমা প্রার্থনা

২০ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে যাওয়ায় ক্ষমা প্রার্থনা

‘৯টার ট্রেন কয়টায় ছাড়বে’ বাস্তবতার বাংলাদেশে ট্রেনের দেরি করে ছাড়া বা পৌঁছানো খুবই সামান্য ঘটনা। কিন্তু জাপানের চিত্র সম্পূর্ণ ভিন্ন। তাই বলে ২০ সেকেন্ড সময় হেরফেরের জন্য ট্রেন কোম্পানির আনুষ্ঠানিভাবে ক্ষমা প্রার্থনা!