artk
৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ জুন ২০১৮, ৬:২০ অপরাহ্ন

শিরোনাম

মেসির জন্য সাইকেল চালিয়ে ভারত থেকে রাশিয়া

ভারতের দক্ষিণাঞ্চলীয় অধিবাসী ক্লিফিন ফ্রান্সিস তখন বাড়িতে বসেই বন্ধুর সাথে কথা বলছিলেন। তার বন্ধু জানতে চেয়েছিলেন, ক্লিফিন এবারের রাশিয়া বিশ্বকাপের খেলাগুলো দেখবে কিনা

পাখিমুখো মাছ!

দেহ মাছের মতো। মুখ বা মাথাখানি পাখির। সুকুমার রায় থাকলে এমন প্রাণীর নিশ্চয়ই যুৎসই নামকরণ করতেন। যদিও কল্পনার বেড়াজালের বাইরে এই প্রাণী ঘোর বাস্তব। অদ্ভূত মাছটি ধরা পড়েছে এক চীনা মৎস্যশিকারীর ছিপে। দক্ষিণ-পশ্চিম চীনের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরের এমন ঘটনায় দেশজুড়ে ঝড় উঠেছে।

 

ডলফিনরা পরষ্পরকে নাম ধরে ডাকে!

ডলফিনরা পরষ্পরকে নাম ধরে ডাকে!

সম্প্রতি প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে জানানো হয়েছে, মানুষের মতো ডলফিনও একে অন্যকে নাম ধরে সম্বোধন করে। গবেষকদের মতে, স্তন্যপায়ী প্রাণীদের মধ্যে মানুষের পর ডলফিনই একমাত্র প্রাণী যারা একে অন্যকে নাম ধরে ডাকে। ইকোনমিক টাইমস।

মাছের মাথায় পাখির মাথা!

মাছের মাথায় পাখির মাথা!

মাছের মুখে মানুষের দাঁতের খবর হয়তো প্রায়ই জেনেছেন। এবার জানুন মাছের মাথায় পাখির মাথা! অবাক হওয়ার কিছুই নেই। এমনটিই দেখা গেছে দক্ষিণ-পশ্চিম চীনের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরে।

যে নারী আগাম মৃত্যুর গন্ধ পান!

যে নারী আগাম মৃত্যুর গন্ধ পান!

আরি কালা, থাকেন অস্ট্রেলিয়ায়। তবে ২৪ বছর বয়সী এই নারী দাবি করেছেন, বিশেষ কোনো মুহূর্তে তিনি মৃত্যুর গন্ধ পান! আর তখনই তিনি বুঝতে পারেন, ওই ব্যক্তির মৃত্যু আসন্ন।

‘ভূত-গ্রাম’

‘ভূত-গ্রাম’

যতদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ। ঘরবাড়ি, দালান, উঠোন থেকে রাস্তাঘাট সবই ঢেকে গেছে ঘন লতাপাতায়। রাস্তার দুধারে মাথা উঁচিয়ে রয়েছে আঙুরলতা

হাত দিয়ে হেঁটে ১০ কিলোমিটার!

হাত দিয়ে হেঁটে ১০ কিলোমিটার!

প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন রাশিয়ার দাগেনস্টানের ৫৩ বছর বয়সী সোলায়মান মাগোমেদয়। তিনি আশ্চর্যজনকভাবে শুধু দুই হাত দিয়ে হেঁটে ১২ ঘণ্টায় একটানা ১০ কিলোমিটার রাস্তা অতিক্রম করেছেন।

অপারেশনের টেবিলে চিকিৎসকের নাচ! (ভিডিও)

অপারেশনের টেবিলে চিকিৎসকের নাচ! (ভিডিও)

বলা হয় চিকিৎসকের হাতে অনেকটা মানুষের বাঁচা মরা। সহজ কথায় চিকিৎসকের ভুলের কারণে একজন রোগির মৃত্যুও হতে পারে। অনেক সময়ই অস্ত্রোপচারের আগে রোগীকে সাহস জোগাতে তার সঙ্গে আলাদা করে কথা বলেন চিকিৎসক।