১০ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ, বুধবার ২২ ফেব্রুয়ারি ২০১৭, ৯:৩১ অপরাহ্ন
শিরোনাম

কাশি থেকেই হতে পারে হার্ট অ্যাটাক!

হার্ট অ্যাটাক সাধারণ অন্য সব রোগের মতো নয়। অবহেলার কারণে এ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে। আমরা বেশিরভাগ সময় মনে করি হার্ট অ্যাটাকের লক্ষণ হিসেবে বুকে ব্যথা হবে। তবে বুকে ব্যথা ছাড়াও কিছু লক্ষণ আছে যা হার্ট অ্যাটাকের কারণ হতে পারে।

যেসব কারণে ব্রেকআপ হয়ে যায়

সম্পর্ক ভাঙা সহজ বিষয় নয়। কিন্তু অনেক সময় পরিস্থিতি এমন হয়, যখন সম্পর্ক ভাঙা ছাড়া বিকল্প আর কোনো উপায় থাকে না। অথচ একটা সময় একজন আরেকজনকে না দেখে থাকতে পারতেন না। আসুন জেনে নিই সম্পর্ক ভাঙার নেপথ্যে কোন কারণগুলো:

শ্বাসনালীর ঘা-সর্দিকাশি দূর করে কর্পুর

শ্বাসনালীর ঘা-সর্দিকাশি দূর করে কর্পুর

সিনামোনাম ক্যাম্ফোরা গাছের ছালের নির্যাস থেকে তৈরি হয় কর্পুর। যদিও গাছের বয়স হতে হবে কমপক্ষে ৫০ বছর। জাপানের হিরোশিমায় এই গাছের জন্ম। তবে এখন ইন্দোনেশিয়াসহ এশিয়ার অনেক জায়গাতেই কর্পুর মেলে। ব্যথা–বেদনা, সর্দিকাশি অনেক রোগের উপশম করে কর্পুর।

‘আমারি ঢাকার’ রুফটপে মজাদার বারবিকিউ বুফে

‘আমারি ঢাকার’ রুফটপে মজাদার বারবিকিউ বুফে

রুফটপের মনোরম পরিবেশে মজাদার সব বারবিকিউ আইটেম নিয়ে হাজির ‘আমারি ঢাকা’।

মা হওয়ার পর ওজন কমাতে কারিনা কাপুরের টিপস

মা হওয়ার পর ওজন কমাতে কারিনা কাপুরের টিপস

গর্ভে সন্তান থাকা অবস্থায় অনেকটাই মোটা হয়েছিলেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। তবে সন্তান জন্ম দেয়ার দুই মাসের মধ্যেই নাকি ওজন অনেকটাই কমিয়ে ফেলেছেন। কারণ তাকে যে আবার ফিরতে হবে বলিউডের দুনিয়ায়। দোলাতে হবে ধারালো কোমরের বাঁক।

এবার বারান্দাতেই সবজি ফলান

এবার বারান্দাতেই সবজি ফলান

বাড়ির সামনে উঠান না থাকলে কি আর সবজি চাষ হবে না? গাজর, বেগুন, সিম এসব সবজি কি নিজে চাষ করে খাওয়া যাবে না? অবশ্যই যাবে। আপনার ফ্ল্যাটের বারান্দায়ই এজন্য যথেষ্ট। অথবা আলো-বাতাস পাওয়া যায় এমন ঘরেও সবজি চাষ করা যেতে পারে।

যৌবন ধরে রাখতে পান করুন ‘কালো দুধ’

যৌবন ধরে রাখতে পান করুন ‘কালো দুধ’

রক্তে পুষ্টি জোগাতে ও কিডনির স্বাস্থ্য ভালো রাখতে কালো তিল খুব উপকারি। সেই সঙ্গেই চুল পাকা, ত্বকের বলিরেখা, নখ ভেঙে যাওয়ার সমস্যাও রুখতে পারে কালো তিল। কারণ রক্ত ও রেচন তন্ত্র সুস্থ থাকলে তার প্রভাব পড়ে ত্বক, চুল ও নখে। প্রতি দিনের ডায়েটে তাই কালো তিল থাকলে বয়সের ছাপ পড়ে না চেহারায়। অটুট থাকে যৌবন।

ভালোবাসা দিবসের যত আজব প্রথা

ভালোবাসা দিবসের যত আজব প্রথা

প্রিয় মানুষটিকে উপহার দেয়া, ডিনার করা বা নিছকই একান্তে সময় কাটানো। ভ্যালেনটাইন্স ডেতে এমন কত কিছুই তো করেন। আর প্রেম দিবসে সেটাই যেন অলিখিত প্রথা হয়ে দাঁড়িয়েছে। তবে দুনিয়ার সব প্রান্তেই এমনটা হয় না।