artk
৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম

দুর্গাপূজায় ফ্যাশন হাউস ‘ব্যাঙ’

ঋতু বৈচিত্র্যতায় শরৎ-এর অবস্থান ভিন্নতর। তাইতো শরৎ ঋতু ও হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে সামনে রেখে ফ্যাশন হাউস ‘ব্যাঙ’ আয়োজন করেছে রুচিশীল ও উৎসবনির্ভর পোশাক।

জেনে নিন টক তেঁতুল শরীরের কী উপকার করে

মুখরোচক তেঁতুল কিন্তু পুষ্টিগুণের দিক থেকেও অনন্য। তেঁতুলে থাকা একাধিক অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান দেহের বিভিন্ন প্রদাহ কমাতে পারে। পাশাপাশি দৃষ্টিশক্তির উন্নতি, ত্বকের পরিচর্যায় এবং আরও নানা শারীরিক উন্নতিতে এই ফলটি গুরুত্বপূর্ণ।

সুস্বাস্থ্যে যেসব খাবার খাবেন

সুস্বাস্থ্যে যেসব খাবার খাবেন

খাবার আমাদের বেঁচে থাকার জন্য অত্যাবশ্যকীয় একটি উপাদান। কিন্তু কিছু খাবার ঋতুভেদে আমাদের শরীরের জন্য পুষ্টিগুণ বিচার করে খেতে হয়। অন্যান্য সময়ের তুলনায় গ্রীষ্মকালে রোগবালাই এবং ত্বকের নানান সমস্যার পরিমাণ তুলনামূলক বেশি দেখা দেয়। 

ঢেঁড়সের অসাধারণ পুষ্টিগুণ

ঢেঁড়সের অসাধারণ পুষ্টিগুণ

বর্তমানে ঢেঁড়স আমাদের খাদ্যতালিকার অন্যতম খাবার হিসেব রয়েছে। এটা অতি পরিচিত সবজি। কিন্তু আমরা অনেকে জানিনা কত পুষ্টিগুণ রয়েচে ঢেঁড়সে। এই ঢেঁড়সকে দেশভেদে লেডিস ফিঙ্গার, ভিন্ডি, বামিয়া, গাম্বো ইত্যাদি নামে ডাকা হয়। আসুন পরিচিত এই সবজির কত উপকারিতা আছে জেনে নিই।

রূপচর্চায় গোলাপজলের নানান ব্যবহার

রূপচর্চায় গোলাপজলের নানান ব্যবহার

আমরা নাম থেকেই বুঝতে পারি গোলাপ জল হলো গোলাপ ফুল থেকে নিসৃত নির্যাস। এ শুধু ধর্মীয় অনুসঙ্গেই নয়, রূপচর্চায় অনেক কাজে ব্যবহার করা হয়। গোলাপজল বলিরেখা দূর করে, ত্বকের জ্বালাপোড়া ভাব কমায় এবং রুক্ষ-শুষ্ক চুলকে করে স্বাস্থ্যোজ্জ্বল। সেরকমই কিছু টিপস জানবো।

বাণী চিরন্তনীর অনেকগুলোই মিথ্যা!

বাণী চিরন্তনীর অনেকগুলোই মিথ্যা!

আলবার্ট আইনস্টাইন বলেছিলেন, ইন্টারনেটে আমার নামে প্রচারিত উক্তিগুলো বিশ্বাস করবেন না। কারণ, ওগুলোর অধিকাংশই আমি বলিনি।

মাইক্রোওয়েভ ওভেন ব্যবহারের অজানা টিপস

মাইক্রোওয়েভ ওভেন ব্যবহারের অজানা টিপস

মাইক্রোওয়েভ ওভেনে খাবার গরম করা ছাড়া আর কোনো কিছু কি কখনো করা হয়েছে? যদি না করে থাকেন, তবে এসব টিপস জেনে নিয়ে অনেক উপায়ে কাজে লাগাতে পারেন আপনার মাইক্রোওয়েভ ওভেনটিকে।

জেনে নিন কোন মাংসে কেমন পুষ্টিগুণ

জেনে নিন কোন মাংসে কেমন পুষ্টিগুণ

মানুষের ঘরে ঘরে এই ঈদে অন্যতম প্রধান অনুষঙ্গ হয়ে দাঁড়ায় খাওয়া-দাওয়া। ঈদের আনন্দ ভিন্ন মাত্রা পায় মাংসের বাহারী সব রান্নায়। মাংসের নানারকম সুস্বাদু এবং জিভে জল এনে দেয়া লোভনীয় ব্যঞ্জনে বিভোর থাকতেই কেটে যায় ঈদ পরবর্তী ক’টা দিন।