artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

চা-কফি নয়, চুমুকে ‍উষ্ণতা দেবে ‘টিজান’

টিজান মূলত উদ্ভিদের ওষুধী গুণসম্পন্ন বিভিন্ন অংশের (যেমন- পাতা, মূল, ছাল, ফুল বা ফল) ক্বাথ থেকে প্রস্তুত করা হয়, যা ভেষজ পানীয় হিসেবে পান করা হয়ে থাকে। যদিও এটি তৈরিতে চা পাতা ব্যবহার করা হয় না, তবু একে অনেক সময় হার্বাল-টি বলা হয়।

গরম ভাতে খান সরিষা ফুলের বড়া

শীতের এই মৌসুমে গ্রাম বাংলার মাঠে ঘাটে দেখা যায় সরিষা ফুল। এ ফুল দিয়ে তৈরি করা যায় বড়া। আর তা ধোঁয়া ওঠা গরম ভাতের সঙ্গে খাওয়ার স্বাদই আলাদা।

আপাদমস্তক সুন্দরী বানাবে ৭টি তেলের যাদু

আপাদমস্তক সুন্দরী বানাবে ৭টি তেলের যাদু

আমন্ড অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেল রয়েছে, যা আপনার নখ এবং কিউটিকলের আর্দ্রতা বজায় রাখে। একই সঙ্গে নখের হলুদ ছোপও দূর করে।

রাতে ঘুমানোর আগে ত্বকের যত্ন

রাতে ঘুমানোর আগে ত্বকের যত্ন

ব্যস্ত সময়ের এই স্রোতে ভেসে চলা নিজেদের যত্ন কতটুকুই বা নেওয়া যায়। আর নারীদের ব্যস্ততা শুরু হয়ে যায় সেই সাত সকালেই। যদি কর্মজীবী নারী হন তাহলে তো কথাই নেই। তাই বলে কী ত্বকের যত্ন নিবেন না? আমাদের সবার জেনে রাখা ভালো রাতে ঘুমানোর আগে ত্বকে যত্ন নেয়া খুব জরুরি।

রেডিসনে শুরু হচ্ছে হেলদি ও অর্গানিক ফুড ফ্যাস্টিভ্যাল

রেডিসনে শুরু হচ্ছে হেলদি ও অর্গানিক ফুড ফ্যাস্টিভ্যাল

ফেস্টিভ্যালে অর্গানিক এবং স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরী খাবার প্রদর্শন করা হবে যা কম তেল এবং চিনি দিয়ে তৈরী এবং স্বাদ থাকবে অপরিবর্তিত। এই ফেস্টিভ্যালে আরো দেখানো হবে, কিভাবে স্বাস্থ্যকর উপাদান দিয়ে এসব খাবার বাসায়ও তৈরী করা

শীতে কেমন হওয়া উচিত আপনার মেকআপ

শীতে কেমন হওয়া উচিত আপনার মেকআপ

শীতকালে ত্বক শুষ্ক থাকে। আর এ কারণেই ত্বকে দেখা দেয় নানা সমস্যা। তবে নিজেকে সুন্দর দেখাতে এ সময় নারীরা মেকআপের উপর বেশি নির্ভরশীল হয়ে পরে। কিন্তু যেভাবেই সাজুন না কেন, মনে রাখবেন মেকআপের আগে আসে সুস্থ ত্বক। আপনার ত্বক যত সুস্থ ও সজীব হবে, আপনার মেকআপ ততো ভালো দেখাবে।

সুস্থ থাকতে ছাড়ুন পুরনো সব অভ্যাস

সুস্থ থাকতে ছাড়ুন পুরনো সব অভ্যাস

নিজেদের স্বাস্থ্য সম্পর্কে আমরা কম বেশি সবাই সচেতন। তাইতো নিজে বা পরিবারের সদস্যদের ভালো থাকার ব্যাপারে সব সময় চিন্তা করতে হয় আমাদের। কথায় আছে সুস্থ দেহ মানেই সুখী জীবন। আর সবার চাওয়াটা তো এমনই। তাইতো মাঝে মাঝে চিকিৎসকদের পরামর্শ মানতে গিয়ে বাড়াবাড়ি করে ফেলাও অসম্ভব নয়। ফলে হিতে বিপরীত। তাই সাবধান!

যাদের ‘আয়রন’ দরকার

যাদের ‘আয়রন’ দরকার

নারী বা পুরুষ যেই হোক না কেন – যারা শারীরিক পরিশ্রম বেশি করেন, তাদের শরীরেরও অন্যদের তুলনায় বেশি আয়রনের প্রয়োজন হয়।