৯ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ, রোববার ২২ জানুয়ারি ২০১৭, ১১:৪৮ পূর্বাহ্ণ
শিরোনাম

ভ্রাম্যমাণ ঘানি দিচ্ছে খাঁটি সরিষার তেল

খাঁটি তেল নারীর কাছে পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছেন খালেদা মাসুদ। রাজধানীতে তিনি ঘানি করে তেল করছেন চোখের সামনে। আর সচেতন নাগরিকরাও কিনে নিয়ে যাচ্ছেন

ওজন কমাবে-ত্বক উজ্জ্বল করবে জিরাপানি  

মসলা হিসেবে জিরার ব্যবহার আমাদের সবারই জানা। খাবারের স্বাদ আর গন্ধ বাড়াতে জিরার তুলনা হয় না। তবে এই জিরা শুধু মসলা হিসেবে নয়, সুস্বাস্থ্য ধরে রাখতেও কার্যকরী।

ভোরের ‘অসাধ্য কাজটি’ যেভাবে করবেন

ভোরের ‘অসাধ্য কাজটি’ যেভাবে করবেন

ভোরে ঘুম থেকে ওঠা স্বাস্থ্যসম্মত। বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের ভাষায়- আরলি টু বেড অ্যান্ড আরলি টু রাইজ, মেকস এ ম্যান হেলদি ওয়েলদি অ্যান্ড ওয়াইজ। এ কারণেই ভোরে ঘুম থেকে ওঠা ব্যক্তিরা দেরি করে ঘুম থেকে ওঠা ব্যক্তিদের চেয়ে সুস্থ ও কর্মজীবনে বেশি সফল।

মন ভরাবে গাজরের সন্দেশ

মন ভরাবে গাজরের সন্দেশ

গাজর শীতকালীন সবজি। তবে বছরের সব সময়ই কম বেশি পাওয়া যায়। কমলা রঙের এই সবজিতে ভিটামিন ‘এ’ সহ অন্যান্য আরও পুষ্টিগুণ রয়েছে। নিয়মিত গাজর খেলে আপনার ত্বকের সৌন্দর্য বাড়বে। গাজর ক্যান্সার নিরাময় করতেও সাহায্য করে।

সুস্থ থাকার জন্য মরিচ খান

সুস্থ থাকার জন্য মরিচ খান

ঝাল মোটামুটি সবারই প্রিয়। বিভিন্ন ধরনের খাবারে আমরা বেশি ঝাল পছন্দ করে থাকি। তবে অনেকেই ঝাল খাওয়ার কথা শুনলেই আঁৎকে ওঠেন। কারণ একটা কথা প্রচলিক আছে, ঝাল শরীরের ক্ষতি করে। কিন্তু নতুন এক গবেষণায় দেখা গেছে, ঝাল শরীরের জন্য ভালো। তাই সুস্থ থাকতে হলে আপনার অবশ্যই ঝাল খাওয়া উচিত। 

ওবেসিটি বা অতিস্থূলতায় কী করবেন?

ওবেসিটি বা অতিস্থূলতায় কী করবেন?

ওবেসিটি শরীরের এক বিশেষ অবস্থা। এই অবস্থায় শরীরে অতিরিক্ত স্নেহ বা চর্বি জাতীয় পদার্থ জমা হয়। স্বাস্থ্যের উপর এর ক্ষতিকারক প্রভাব পড়ায় আয়ু কমে যেতে পারে এবং একই সঙ্গে শারীরিক নানা সমস্যা দেখা দিতে পারে।

শীতকালে যে ৬ ফল রোজ খাওয়া উচিত

শীতকালে যে ৬ ফল রোজ খাওয়া উচিত

স্বাস্থ্য ভালো রাখতে নিয়মিত ফল খাওয়া প্রয়োজন। সব ফলেরই রয়েছে প্রচুর গুণাগুণ। তবে বেশকিছু ফল রয়েছে যা সহজে যেমন পাওয়া যায়, তেমনই ছোটখাট সমস্যার জন্য দৈনন্দিন ডায়েটে রাখলে উপকারও পাওয়া যায়। জেনে নিন এমনই কিছু ফলের কথা যা ত্বক ভালো রাখার জন্য জরুরি।

তেল মালিশে ভালো থাকবে আপনার ত্বক

তেল মালিশে ভালো থাকবে আপনার ত্বক

শুধু শীতকালই নয়, সব সময় আমাদের ত্বকের পরিচর্যা করতে হয়। আর এ কারণে বেশিরভাগ সময়ই আমরা বাজারের নানা ধরনের কসমেটিক পণ্য ব্যবহার করে থাকি।