artk
৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২১ জানুয়ারি ২০১৮, ৪:৫৫ পূর্বাহ্ণ

শিরোনাম

‘অডিওর কণ্ঠস্বর আমার নয়, ইউপি চেয়ারম্যান শাহাদতের’

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৩ ঘণ্টা, সোমবার ৩০ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২১৫ ঘণ্টা, সোমবার ৩০ অক্টোবর ২০১৭


‘অডিওর কণ্ঠস্বর আমার নয়, ইউপি চেয়ারম্যান শাহাদতের’ - রাজনীতি

ফেনীতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় প্রকাশিত অডিওয়ের কণ্ঠস্বর নিজের নয় বলে দাবি করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদত হোসেন।

সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে শাহাদত হোসেন বলেন, “ওই কণ্ঠস্বর আমার নয়। এটি ফেনীর ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহাদত হোসেন ওরফে সাকার।”

এর আগে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা হয়েছে তা পূর্বপরিকল্পিত দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ হামলার নির্দেশদাতার একটি অডিও রেকর্ড সাংবাদিকদের শুনিয়েছেন।

হানিফ দাবি করেন, “খালেদার গাড়িবহরে হামলার বিষয়ে বিএনপির চট্টগ্রাম মহানগরের সভাপতি ডা. শাহাদাত হোসেনের সঙ্গে মোবারাক নামে বিএনপির এক কর্মীর কথোপকথন হয়েছে। শাহাদাত মোবারক নামে নোয়াখালীর ওই কর্মীকে হামলার নির্দেশ দেন।”

তবে সংবাদ সম্মেলনে শাহাদত হোসেন দাবি করেন, “ফেনীতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা নিয়ে একটি অনলাইন পত্রিকা তার ছবি দিয়ে অপপ্রচার চালিয়েছে। এটি ভিত্তিহীন, বানোয়াট ও কারসাজিপূর্ণ। ফেনীর হামলায় জড়িতদের নাম ও ছবি বিভিন্ন পত্র-পত্রিকায় ও টিভিতে প্রকাশিত হয়েছে। এ হামলা পরিচালনার মূল দায়িত্বে ছিলেন শর্শদী ইউপির চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া ও ধর্মপুর ইউপির শাহাদত হোসেন সাকা। চেয়ারম্যান শাহাদত হোসেন সাকার নামের জায়গায় তার নামে দিয়ে এই অপপ্রচার চালানো হয়েছে। একটি মহল পরিকল্পিতভাবে এই অপপ্রচার করছে।”

৩০ বছরের রাজনৈতিক জীবনে কাউকে মারা তো দূরের কথা, চড়-থাপ্পড়ের নির্দেশ দেননি বলে সংবাদ সম্মেলনে দাবি করেন শাহাদত হোসেন।

তিনি বলেন, “আমি সব সময় রাজনীতির সুষ্ঠু ধারায় বিশ্বাসী এবং পরিচ্ছন্ন রাজনীতি করে এসেছি। আমার কণ্ঠ দেশবাসী চেনে ও জানে। বিভিন্ন মিডিয়ার টকশোতে আমি সব সময় কথা বলে আসছি। ‘দৈনিকখবর২৪ডটকম’ অনলাইন পত্রিকা আমার ছবি ও কণ্ঠ বলে যে অডিও প্রকাশ করেছে, আমি সেই শাহাদত নই। আমি এর নিন্দা জানাচ্ছি।”

ওই সংবাদে যে অডিও ও ভিডিও টেপ প্রকাশ করা হয়েছে, ওই ব্যক্তিকে চিহ্নিত করে বিচারের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদত হোসেন। এ ছাড়া ওই অনলাইনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় ব্যবস্থা নেয়ারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি দেলোওয়ার হোসেন, নগর বিএনপির সহসভাপতি এমএ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, আশরাফ চৌধুরী, যুগ্ম সম্পাদক ইস্কান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী প্রমুখ।

এদিকে, সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার নির্দেশদাতা চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদত হোসেন দাবি করে একটি অডিও রেকর্ড সাংবাদিকদের শোনান।

নিউজবাংলাদেশ.কম/এসডি/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত