artk
৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২১ জানুয়ারি ২০১৮, ৪:৫৫ পূর্বাহ্ণ

শিরোনাম

ফেনীতে হামলার ঘটনা চাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে: ফখরুল

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৪৪ ঘণ্টা, মঙ্গলবার ৩১ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০২১ ঘণ্টা, বুধবার ০১ নভেম্বর ২০১৭


ফেনীতে হামলার ঘটনা চাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে: ফখরুল - রাজনীতি

কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলার ঘটনা ঘটেছিল তা ধামাচাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “ওই আক্রমণে আমাদের গাড়ি ভাঙচুর করা হয়েছে, সাংবাদিকদের গাড়ি ভাঙচুর করা হয়েছে। তারা হামলার শিকার হয়েছেন। সবই জানেন কারা আক্রমণ চালিয়েছে। এই আক্রমণকারীরা কারা তা পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ার সুবাদে সবাই জেনে গেছেন। কিন্তু ক্ষমতাসীন দল এনিয়ে বিভিন্ন প্রকার অপপ্রচার শুরু করেছে।”

মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

হামলার পরিকল্পনা বিষয়ে ফাঁস হওয়া ফোনালাপের রেকর্ডকে ভুয়া দাবি করে বিএনপি মহাসচিব বলেন, “ক্ষমতাসীন দল আমাদের চট্টগ্রাম মহানগরীর সভাপতির বিরুদ্ধে একটা অপপ্রচার চালিয়েছে। অথচ এটা প্রমাণিত হয়েছে, তিনি কখনই এসবের মধ্যে ছিলেন না। আমরা বলতে চাই, এভাবে মিথ্যা কথা বলে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।”

ফেনীতে যুবদল ও ছাত্রদলের কর্মীরা হামলা চালায় বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে দাবি করেছিলেন তার সমালোচনা করে ফখরুল বলেন, “আশা করেছিলাম, এই ঘটনায় ওবায়দুল কাদের অন্তত প্রথমেই নিন্দা জানাবেন এবং হামলাকারীদের খুঁজে বের করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করবেন। তবে আর খোঁজার দরকার নেই, তাদের পরিচয় জানা হয়ে গেছে।”

এই বিএনপি নেতা বলেন, “ক্ষমতাসীনরা যে সব কথা বলছেন, সেটাকে আমরা সুস্পষ্টভাবে মনে করি সন্ত্রাসকে প্রশ্রয় দেয়া। রাজনীতিকে ধবংস করবার আরেক প্রক্রিয়া তারা শুরু করেছেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এখনও সময় আছে, এই ঘটনায় দুঃখ প্রকাশ করে তাদের উচিত হামলাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে আসা।”

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গিয়াস কাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীমুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর সভাপতি শাহাদাত হোসেন প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত