artk
৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৩ জুলাই ২০১৮, ৩:২৬ অপরাহ্ন

শিরোনাম

রোহিঙ্গা দম্পতির গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১১৫ ঘণ্টা, রোববার ০৩ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬২১ ঘণ্টা, রোববার ০৩ সেপ্টেম্বর ২০১৭


রোহিঙ্গা দম্পতির গুলিবিদ্ধ লাশ উদ্ধার - জাতীয়

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত থেকে গুলিবিদ্ধ রোহিঙ্গা দম্পতির লাশ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে জলপাইতলী এলাকার জিরো পয়েন্টের কাছাকাছি এলাকা থেকে মৃতদেহগুলো পাওয়া যায় বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান।

তবে তিনি নিহতদের নাম ও পরিচয় নিশ্চিত করতে না পারলেও পালিয়ে আসা রোহিঙ্গারা তা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের আকিয়াব জেলার মংডু থানার ঢেঁকিবুনিয়া এলাকার বাসিন্দা মো. জাফরুল্লাহ ও তার স্ত্রী আয়েশা বেগম।

বিজিবির কর্মকর্তা মঞ্জুরুল বলেন, শনিবার মধ্যরাতের দিকে বান্দরবানের ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী পয়েন্টে শূন্যরেখার বাংলাদেশ অভ্যন্তরে দুটি মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা বিজিবিকে খবর দেয়। পরে বিজিবি সেখানে পৌঁছে মৃতদেহ দুটি উদ্ধার করে। মৃতদেহ দুটি সীমান্তের জলপাইতলীতে রয়েছে বলে জানান তিনি।

মিয়ানমারের ঢেঁকিবুনিয়া এলাকা থেকে পালিয়ে আসা রোহিঙ্গা আবুল হোসেন বলেন, “গত দুইদিন আগে পালিয়ে ঘুমধুম সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেন জাফরুল্লাহসহ পরিবারের অন্য সদস্যরা। মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে আসার সময় ফেলে আসেন তাদের সহায় সম্পদ।”

তিনি বলেন, “শনিবার তারা ফেলে আসা সহায়-সম্পদ নিয়ে আসতে ঘুমধুমের জলপাইতলী সীমান্ত দিয়ে মিয়ানমার যান। তারা ঢেঁকিবুনিয়ায় পৌঁছার পর মিয়ানমার সেনাবাহিনী ও পুলিশ গুলি করে। এতে গুলিবিদ্ধ অবস্থায় স্বামী-স্ত্রী দুইজনে পুনরায় বাংলাদেশের দিকে রওনা দেন। এক পর্যায়ে ঘুমধুমের জিরো পয়েন্টের কাছাকাছি এলাকায় মিয়ানমার অভ্যন্তরে তাদের মৃত্যু হয়।”

নিউজবাংলাদেশ.কম/এনএ/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত